ওয়ালটন R10 মোবাইল 2023। Walton R10 Mobile 2023.

ওয়ালটন R10 মোবাইল 2023।

ওয়ালটন R10 মোবাইল 2023।

ওয়ালটন R10 মোবাইল 2023।Walton R10 Mobile 2023। walton r10 প্রাইম মোবাইলের দাম হচ্ছে ১৩০০০ টাকা মাত্র। বিস্তারিত পোস্টটি পড়ুন।

আসসালামু আলাইকুম ভিউয়ার্স। আজকে আমরা রিভিউ করব। আমাদের দেশেও ব্র্যান্ড ওয়ালটনের প্রাইম R10 স্মার্টফোন নিয়ে। আজকে আমরা আলোচনা করব এই মোবাইলের কি কি ভালো দিক রয়েছে এবং কি কি খারাপ দিক রয়েছে। আশা করি পুরো পোস্টটি পড়বেন।

walton r10 মোবাইলে থাকছে। একটি 10 ওয়ার্ডের চার্জার। একটি গেরিলা স্কিন টাচ। সফট ব্যাক কভার। একটি ভালো মানের ইয়ারফোন। ইউএসবি টাইপ সি কেবল। ওয়ারেন্টি কার্ড। এবং একটি কনভার্টার। যা দিয়ে আপনি ইউএসবি টাইপ সি কেবল থেকে হেডফোনে কনভার্ট করতে পারবেন।

walton r10 এর ডিজাইন নিয়ে তেমন কিছু বলার নেই। ডিজাইন খুব ভালো এবং আগের মতই রয়েছে। তবে ক্যামেরার দিক থেকে মনে হবে। আই ফোনের ক্যামেরা হুবহু কপি করে বসিয়ে দেওয়া হয়েছে। ডান পাশে থাকছে ভলিয়ম বাটন এবং পাওয়ার বাটন। পাওয়ার বাটনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। যার পজিশন ঠিকঠাক হয়ে রয়েছে। এবং এই পাওয়ার বাটন খুব ফাস্ট আনলক করতে পারে। তবে এনিমেশন এর কারণে আপনার কাছে কিছুটা খারাপ লাগতে পারে। আর আনলকিং এর সময় যে শব্দ হয়। এটা অনেকাংশে বিরক্তিকর। 


বাম পাশে আরেকটি বাটন রয়েছে। এই বাটন গুগল এসিস্টেন্ট হিসেবে ব্যবহার করা যায়। আবার আপনি চাইলে এ বাটন কে কাস্টমার করে যেকোন এপস বসাতে পারেন। এবং যে অ্যাপস কাস্টমার করবেন সেই অ্যাপস এক চাপেই ওপেন হয়ে যাবে। উপরের দিক থেকে একদম স্লিম রাখা হয়েছে। আর নিচের দিকে তাকছে, সিম কার্ড স্লট, যা দিয়ে আপনি দুটো সিম একটি এসডি কার্ড ব্যবহার করতে পারেন। তার পাশেই রয়েছে প্রাইমারি মাইক্রোফোন। ইউএসবি টাইপ সি পোর্ট। এবং স্পিকার। স্পিকারের কোয়ালিটি অনেক ভালো। তবে আরেকটু ভালো হতে পারতো। ফোনের সামনের দিকে তাকছে, ভালো এবং সুন্দর সাইজের একটি ডিসপ্লে। ফোনটি অনেক হালকা। যার ফলে ফোনকে হাতে নিয়ে আপনি একদমই বাজে ফিল করবেন না।

DISPLAY WALTON PRIMO R10। 

walton primo r10 price in bangladesh

ডিসপ্লে হিসেবে ফোনটিতে থাকছে, 6.54 ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে। যা এইচডি প্লাস রেজুলেশনের একটি ডিসপ্লে। যার রেজুলেশন ৭২০ প্লাস ১৬০০ রেজুলেশন। এটি রেগুলার সিক্সটি হার্জের একটি প্যানেল। ডিসপ্লের কোয়ালিটি বাজেট অনুযায়ী অনেক ভালো। ডিসপ্লের কালার এবং চতুর্দিক খুবই ভালো। তবে এই বাজেটের অন্যান্য মোবাইলের মতো কিছুটা কম ফিল করতে পারেন।

CPU. WALTON PRIMO R10। 

চিপসেট হিসেবে ফোনটিতে থাকছে,Unisoc T610 । এবং জিপিও হিসেবে সাথে থাকছে,Mali G52,। এই চিপসেট এই লোয়ার বাজেটের মধ্যে অনেক ভালো চিপসেট। কারণ নতুন রিলিজ হওয়া লোহার বাজেটের মধ্যে যত ফোন আছে সবগুলোর মধ্যেই এই চিপসেট ব্যবহার করা হচ্ছে। তবে এর পারফরম্যান্স মোটেও খারাপ নয়। এই চিপ সেটের যত ফোন রয়েছে সবগুলোই ভাল পারফরম্যান্স করে যাচ্ছে। সে হিসেবে এই বাজেটের মধ্যে ওয়ালটনের এই ফোনের চিপসেট খুবই ভালো। 

PERFORMANCE  WALTON PRIMO R10। 

ছোটখাটো গেম গুলো খুব আরামসে প্লে করা যায়। তবে আপনি চাইলে ফ্রি ফায়ারের মত গেমও এতে প্লে করতে পারেন। তবে লো গ্রাফিক্স এ প্লে করতে হবে। এপপ্স ওপেনিং এবং ক্লোজিং টাইম খুবই ফাস্ট। রোলিং এবং আপ ডাউন খুবই ফাস্ট কাজ করে। এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড 11 । আমার কাছে মনে হয় এখন এই সময়ে এসে, অবশ্যই android 12 ব্যবহার করা উচিত ছিল। ফোনটিতে 4 জিবি রেম এর সাথে আরও এক্সট্রা 4 জিবি রেম আছে। এতে টোটাল 8 জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে।

CAMERA WALTON PRIMO R10 

walton primo r10 bangla

ফোনটির পেছনে থাকছে ত্রিফল ক্যামেরা সেট আপ। 13 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার পাশাপাশি, একটি 2 মেগাপিক্সেলের ব্যাকসাইকসিং ক্যামেরা। এবং একটি 2 মেগাপিক্সেলের মাইক্রো ক্যামেরা। আর মোবাইলে সেলফি ক্যামেরা তে থাকছে, 8 মেগাপিক্সেলের ক্যামেরা। ১৩০০০ টাকা বাজেট বিবেচনায়, ছবির কোয়ালিটি একদমই পারফেক্ট। walton এই ক্যামেরা তে এতটাই ইমপ্রুভ করেছে । বিষয়টা ভাবতেই অনেক কিছু। ছবির কালার টোন নিয়ে কমপ্লেইন করার কোন ধারনা নেই। ১৩ হাজার টাকার বাজেটের মধ্যে এই ক্যামেরা যথেষ্ট পরিমাণের ভালো ক্যামেরা। তবে সেলফি ক্যামেরায় আরেকটু ভালো করতে পারত। এই ক্যামেরা তে 1080 পিক্সেলের ভিডিও রেকর্ড করা যায়। ভিডিও ফুটেজের কোয়ালিটি অনেক ভালো।

BATTERY AND CHARGER WALTON PRIMO R10 

ফোনটির ব্যাটারিতে থাকছে, 4850 মিলি এম্পিয়ারের ব্যাটারি। যার সাথে থাকছে একটি 10 ওয়ার্ডের চার্জার। এই চার্জার দিয়ে এই ব্যাটারি ফুল চার্জ করতে পারায় ঘন্টা সময় লাগতে পারে। ব্যাটারি ব্যাকআপ যথেষ্ট ভালো। হেভি ইউজ করেও একদিনের কাছাকাছি চলে যায়। এবং নরমাল ব্যবহার করে দুইদিন ব্যবহার করা যায়। এই ব্যাটারির চার্জারটা আরেকটু ভালো হতে পারতো। যদিও এই বাজেটে মেক্সিমাম 10 ওয়ার্ডের চার্জার প্রোভাইড করে। যাইহোক বাজেট অনুযায়ী ভালো।

FINAL VERDICT WALTON PRIMO R10 

walton primo r10 price in bangladesh

13 হাজার টাকার প্রাইজ এর মধ্যে, একটা স্মার্ট ফোন থেকে আমরা যতটুকু আশা করে থাকি, walton প্রিমো আর টেন সেটুকুই সাপোর্ট দিয়েছে। walton এর ফোন নিয়ে অনেক সময় একটা কমপ্লেন থাকে, যেটা এর ক্যামেরা কোয়ালিটি, তবে এই ফোনটাতে এই বাজেটের মধ্যে যে ক্যামেরা পাওয়া গিয়েছে, সেটা অবশ্যই অনেক ভালো। এখানে কোন প্রকার কমপ্লেন নেই। যথেষ্ট ভালো ছবি তুলতে সক্ষম হয়েছে। ভালো চিপসেট রয়েছে, ভালো ডিসপ্লে রয়েছে, ব্যাটারি ক্যাপাসিটি ভালো রয়েছে,। তবে এখানে নিচে দিকে যে ৩.৫ এমএম হেডফোন যেটা দেওয়া হয় নাই, সেটা উপরের দিক দিয়ে দিতে পারতো। এবং এর স্পিকারের কোয়ালিটি আরেকটু ভালো করতে পারত। তারপর মোবাইলের চার্জারেও আরেকটু ভালো করতে পারব। এই বিষয়গুলো যদি আরেকটু ভালো করতে পারতো তাহলে, আরো অনেক পারফরম্যান্স করত। যদিও রিয়েল লাইফে এত কম বাজেটে কোন ফোনে পারফেক্ট হয় না। সেই হিসাবে R10 পারফেক্ট হওয়ার কোন যুক্তি নেই। তারপরও বলছি এই ফোনটি এ বাজেটের মধ্যে যথেষ্ট ভালো করেছে। ধন্যবাদ সকল ভিউয়ার্স কে।

আরো জানুন

নেত্রকোনা জেলার বিখ্যাত স্থান

নেত্রকোনা জেলার বিখ্যাত খাবার।

নেত্রকোনা জেলার বিখ্যাত কবি।

নেত্রকোনা জেলা নামকরণের ইতিহাস। 

নেত্রকোনা জেলা কত সালে প্রতিষ্ঠিত হয়।

নেত্রকোনা জেলার বিখ্যাত ব্যক্তিবর্গ।

নেত্রকোনা জেলা প্রশাসকের নাম ২০২৩।

ঢাকা টু নেত্রকোনা বাস সার্ভিস।

ঢাকা টু নেত্রকোনা বাস ভাড়া 2023।

Walton 43 Inch 4K TV এর দাম বাংলাদেশে ২০২৩

ওয়ালটন টিভি ৪৩ ২০২৩।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url